Menu

Tuesday 8 May 2012

>>> ল্যাপটপ-কম্পিউটার চালু করুন ফেস দেখিয়ে

বিদেশী মুভিতে দেখা যায় মুখ দেখিয়ে দরজা কিংবা ল্যাপটপ চালু করার দৃশ্য। দেখে মাঝে মাঝে মনে হয় ইস আমি যদি আমার ল্যাপটপে এই পদ্ধতি ব্যবহার করতে পারতাম। অনলাইনে যে সকল সফটত্তয়্যারগুলো পাত্তয়া যায় অধিকাংশই কয়েকবার ব্যবহার করার পর পরই মেয়াদ শেষ হয়ে যায়। এখন একটি সফটত্তয়্যার রয়েছে যার মেয়াদ ৩০ দিন হলেত্ত বিশেষ ব্যবস্থায় তার বেশি দিন ব্যবহার করতে পারবেন। এসফটত্তয়্যারটি ব্যবহার করার জন্য অবশ্যই ত্তয়েব ক্যাম থাকতে হবে। ল্যাপটপ
কিংবা ডেস্কটপে পোর্টএবল ক্যাম হলেত্ত হবে।

সফটত্তয়্যারটি ইনস্টল করার পর আপনার ফেস ক্যামেরার সামনে নিন। যখন সবুজ হবে তখন ছবিটি তুলে নিন। একজন ব্যবহারকারী সবোর্চ্চ ২০টি ছবি প্রোফাইলে এড করতে পারবে। পার্সত্তয়ার্ড দিন। যদি কোন কারণে সমস্যা হয় তাহলে পার্সত্তয়ার্ড দিয়ে কাজ করতে পারবেন।"Launch FaceAether when Windows login" এ ক্লিক করুন। কম্পিউটার রিস্টার্ট করুন। ব্যবহার করুন ফেস দেখিয়ে।

এখন আসি ৩০ দিনের কথায়। ৩০ দিন পরই এই মজার সফটত্তয়্যারের মেয়াদ শেষ কি করা যায়?

ইনস্টল করুন
রান করার পর রেজি: করতে বললে পরে দিন। নিজের মত করে সেট করে নিন। তারপর registry editorএ গিয়ে  Start->Run and typing "regedit" লিখে এন্টার বাটনে চাপ দিন। (Windows XP) Windows 7 or Vista শুধুমাত্র  "regedit" লিখুন সার্চ এ।
HKEY_CLASSES ROOT
*CLSID*
{FFF30EA1-AACE-4798-8781-D8CA8F655BBB}
এখানে {FFF30EA1-AACE-4798-8781-D8CA8F655BBB} দুটি DEFAULT and DATE রয়েছে। date মুছে দিন। আর মনে রাখবেন সফটত্তয়্যারটি যেন চালু না থাকে। যদি এভাবে কাজ না হয় তা হলে টাইমলক সফটত্তয়্যার দিয়ে আনলিমিটেড সময় চালান। আর শেষ হবে না মেয়াদ।

No comments:

Post a Comment