Menu

Tuesday 31 July 2012

অডেস্ক একাউন্ট সাসপেন্ড হউয়ার কিছু কারন

অডেস্ক একাউন্ট সাসপেনশনের ব্যাপারে কিছু কথা কইবার চাই, , , , কি কি কারনে একাউন্ট সাসপেন্ড খাইতে পারেন তার একটা সম্ভাব্য গবেষণা করলাম মনে মনে। যেমন,
১, সবার আগে নিজের কভার লেটার ঠিক করেন। স্প্যাম কভাব লেটার হলেই ধরা খাবেন কিছুদিন পরে। কি কি কারনে স্প্যাম হয়, অন্যের কভার লেটারে নাম চেঞ্জ করে চালাতে চাইলে, তখন বায়ার দেখবে সবগুলান একই কথা লেখছে। তখন সবগুলানরে ধইরা ফ্ল্যাগ করবে। আবার নিজের ইউনিক কভার
লেটারই যদি সব সময় কপি পেস্ট করেন তাইলে অডেস্ক নিজেই ধরে ফেলবে এইটা। সো, যখন এপ্লাই করবেন তখন বায়ার জা চাইবে সেই অনুসারে সময় নিয়ে কভার লেটার লেখুন। মনে রাখবেন, বায়ার সবার আগে দেখবে আপনার কভার লেটার এবং তার পরে প্রোফাইল। সো নতুন দের জন্য কভার লেটার সবার আগে। তার পর প্রোফাইলের দিকে নজর দেন।

২, বায়ারের সাথে খারাপ ব্যাবহার করলে সাসপেন্ড খাবেন যদি বিচার দেয়। জদিও ফিডব্যাক দেওয়ার ব্যাবস্থা আছে, তারপরেও আপনাকে খারাপ ফিডব্যাক দিয়েও যদি বায়ারের মনে শান্তি না আসে তাইলে নির্ঘাত আপ্নের খবর আছে। আর বায়ারতো শুধু রিপোর্ট করবে না, আপনার খারাপ কিছু দেখলেই কেবল এই কাজ করবে সে।

৩, আরো অনেক কিছু ছিলো। অত কিছু ভাবার টাইম নাই। শেষ কথা হল, ধরুন কোন একটা রিপোরট এর কারনে আপনাকে অডেস্ক থেকে টিকেট দিলো। আপনি অই টিকেটের সঙ্গে সঙ্গে রিপ্লাই দিবেন, সরি বলবেন বা কৈফিয়ত দেওয়ার চেষ্টা করবেন। কারন টিকেট এর নিচে লেখা থাকে যে, আপনি যদি ২ বা ৩ বা ৪ ঘন্টার মদ্ধে এই টিকিটের রিপ্লাই দিতে না পারেন, তাইলে আপনার একাউন্ট সাসপেন্ড কার হবে। সেটা হতে পারে টেম্পোরারী বা পারমানেন্ট। আর মনে রাখবেন পারমানেন্ট সাসপেন্ড মানে সব শেষ। তখন হাতে পায়ে ধরেও কিছু হবে না। আমি নিজে অদের জিজ্ঞেস করছি। টেম্পোরারির ক্ষেত্রে ঠিক হতে টাইম নেয় প্রায় ১৫ দিনের মতন তবে দোস বুঝে।

No comments:

Post a Comment